জার্মানের বিখ্যাত গানের দল স্করপিয়ন্স। মূলত হার্ড রক ধারার ব্যান্ড এটি। ষাট দশকের শেষদিকে তাদের যাত্রা শুরু হয়। নানামাত্রিক ও অনুভূতির গান দিয়ে দলটি বিশ্ব মাতিয়ে চলেছে। তাদের বহুল জনপ্রিয় গানগুলোর মধ্যে উল্লেখযোগ্য ‘উইন্ড অব চেঞ্জ’।

 

 

আছে লনসাম ক্রো, ব্ল্যাকআউট, লাভ এট ফার্স্ট স্টিং, স্যাভেজ অ্যামিউজম্যান্ট, ক্রেজি ওয়ার্ল্ড’র মতো বিখ্যাত অ্যালবাম। যার গানগুলো প্রেম, মানিবকতা, প্রকৃতির প্রতি দায়বোধের হাহাকার তৈরি করে প্রাণে।

৫০ বছরের দীর্ঘ পথচলায় ‘স্করপিয়ন্স’ প্রায় ২০-২৫ জনের মতো সদস্যকে সঙ্গী হিসেবে পেয়েছে। দলটিতে বর্তমানে সদস্য হিসেবে আছেন ৫ জন। তারা হলে রুডলফ শেঙ্কার, ক্লাউস মেইনে, ম্যাথিয়াস জেবস, পাওয়েল ম্যাসিয়ওদা, মিকি ডে।

Band-L.jpg

 

 

অন্যদিকে বিশ্বের এক নম্বর অর্কেস্ট্রা ইয়ান্নি মিউজিক। গ্রিকের তুমুল জনপ্রিয় মিউজিশিয়ান ইয়ান্নিস ক্রিসোম্যালিস এটি পরিচালনা করেন। তিনি বিশ্বের অন্যতম সেরা মিউজিক কম্পোজার ইয়ান্নি হিসেবেই পরিচিত। বেহালা, বাঁশি, পিয়ানো, গিটার, কী বোর্ডসহ নানা রকম বাদ্যের তালে শ্রোতাদের মন্ত্রমুগ্ধ করে রাখতে জুড়ি নেই তার দলের। ইয়ান্নির লাইভ অনুষ্ঠানে ভিড় নামে লাখো মানুষের।

তার তৈরি ট্র্যাকগুলো ‘ইয়ান্নি মিউজিক’ নামে পরিচিত। ইউটিউবে ‘Yanni Music’ লিখলেই দেখা মেলে মিষ্টি সব ট্র্যাকের।

 

 

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বেশ জনপ্রিয় স্করপিয়ন্স ব্যান্ড ও ইয়ান্নি মিউজিক। তাদের নিয়ে আগ্রহ ও মাতামাতি বহুকাল ধরেই এই দেশে দেখা গেছে। বিশেষ করে তরুণদের কাছে স্করপিয়ন্সের গান ও ইয়ান্নি মিউ জিকের আবেদন অনেক বেশি।

Band-L.jpg

 

 

সুযোগ হচ্ছে এবার তাদের কাছ থেকে গান শোনার। আসছে বছরের জানুয়ারিতে ঢাকা মাতাতে আসছে স্করপিয়ন্স ও ইয়ান্নি। এসকে করপোরেশনের আয়োজনে অনুষ্ঠিত হবে বিশাল আয়োজনের একটি লাইভ কনসার্ট। সেখানে শাহরুখ খানের ইভেন্ট ম্যানেজম্যান্ট প্রতিষ্ঠান রেডফক্সের সহায়তায় স্করপিয়ন্স ব্যান্ড ও মিউজিশিয়ান ইয়ান্নিকে নিয়ে আসা হবে কনসার্টের মূল আকর্ষণ হিসেবে।

 

 

এসকে করপোরেশনের চেয়ারম্যান শেখ আবরারুল হক কাফি সম্রাট জাগো নিউজকে জানান, ‘২০২০ সালের শুরুতেই ধামাকা এই কনসার্টটি করতে যাচ্ছি আমরা। এখানে প্রবেশ করা যাবে বিনামূল্যে।

ভালো ও নিরাপদ একটি ভেন্যু নির্বাচনের চেষ্টা চলছে। আশা করছি মনে রাখার মতো একটি আয়োজন হবে বিশ্বসেরা ব্যান্ডদল স্করপিয়ন্স ও ইয়ান্নি মিউজিকের সঙ্গে।’

তিনি জানান, এই কনসার্টে বাংলাদেশের জনপ্রিয় শিল্পীরাও গান করবেন।

 

 

সূত্র

জাগো নিউজ ২৪

Please follow and like us:
 
 
 
 

মন্তব্য করুন

A PHP Error was encountered

Severity: Core Warning

Message: PHP Startup: Unable to load dynamic library 'imagick.so' (tried: /opt/alt/php72/usr/lib64/php/modules/imagick.so (libMagickWand-6.Q16.so.2: cannot open shared object file: No such file or directory), /opt/alt/php72/usr/lib64/php/modules/imagick.so.so (/opt/alt/php72/usr/lib64/php/modules/imagick.so.so: cannot open shared object file: No such file or directory))

Filename: Unknown

Line Number: 0

Backtrace: